দেশের আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির সাতটি o গাড়ি নিলামে তোলা হচ্ছে। ইভ্যালির ব্যবস্থাপনায় হাইকোর্ট গঠিত বোর্ডের সদস্য ও প্রতিষ্ঠানটির বর্তমান ব্যবস্থাপনা পরিচালক মো. মাহবুব কবীর আজ বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে এ নিলাম আহ্বান করেছেন। আগামী ১০ ফেব্রুয়ারি গাড়িগুলোর নিলাম হবে। নিলাম বিজ্ঞপ্তিতে দেখা গেছে, ইভ্যালির মালিকানাধীন একটি রেঞ্জ রোভার, একটি টয়োটা প্রিউস, একটি টয়োটা সি এইচ আর, দুটি টয়োটা এক্সিও, একটি হোন্ডা ভেজেল ও একটি টয়োটা মাইক্রোবাস আপাতত নিলামে তোলা হয়েছে। এসব গাড়ির ন্যূনতম নিলাম মূল্যও উল্লেখ করা হয়েছে বিজ্ঞপ্তিতে। ২০২০ সালে তৈরি রেঞ্জ রোভারের ন্যূনতম নিলাম মূল্য এক কোটি ৬০ লাখ টাকা উল্লেখ করা হয়েছে। এছাড়া টয়োটা প্রিউসের ন্যূনতম দর ১৩ লাখ ৫০ হাজার, টয়োটা সিএইচআর দর ১৮ লাখ, টয়োটা এক্সিওর প্রতিটির দর ৯ লাখ ১৮ হাজার, হোন্ডা ভেজেলের দর ১৬ লাখ ও টয়োটা মাইক্রোবাসের ন্যূনতম দর ১২ লাখ টাকা ধরা হয়েছে। আগ্রহী ব্যক্তি বা প্রতিষ্ঠান ইভ্যালির ধানমন্ডির উইন্সকোর্ট অফিস থেকে এ নিলামের নিবন্ধন কার্ড নিতে পারবেন। ৬ ফেব্রুয়ারি থেকে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত নিলামের দরপত্র জমা দেওয়া যাবে। ৫ ও ৬
ফেসবুক ডেটিং |
ফেসবুক তাদের এক ব্লগ পোস্টে জানিয়েছে, ‘ফেসবুক ডেটিং’ নামের সুবিধাটি ব্যবহারকারীকে অর্থপূর্ণ সম্পর্ক তৈরির সক্ষমতা দেবে। এতে দুজন ব্যবহারকারীর মধ্যকার যেসব বিষয়ে মিল ও আগ্রহ রয়েছে, সেগুলো মিলিয়ে দেখানো হবে।
এতে ম্যাচ ডটকমের সাইটগুলোর সঙ্গে সরাসরি প্রতিযোগিতায় নেমে পড়ল ফেসবুক।
ফেসবুক কর্তৃপক্ষ বলছে, ডেটিং প্রোফাইল তৈরির সময় এমনভাবে তা তুলে ধরা হবে, যাতে প্রকৃত ব্যক্তিকেই ফুটিয়ে তোলা যায়।
ফেসবুক ডেটিং প্রোফাইলের সঙ্গে ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা তাঁদের পোস্ট সরাসরি যুক্ত করতে পারবেন।
এতে তিনি ইনস্টাগ্রাম অনুসারীদের গোপন ‘সিক্রেট ক্রাশ’ তালিকা দেখাতে পারবেন। এ ছাড়া এতে ফেসবুক ও ইনস্টাগ্রাম স্টোরিজও যুক্ত করা যাবে।
ফেসবুকের এ সেবা যথেষ্ট ‘নিরাপদ, প্রকৃত ও বাছাই করা’ হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এতে ব্যবহারকারী চাইলে অন্য অ্যাকাউন্টকে ব্লক করা বা তার বিরুদ্ধে অভিযোগ জানাতে পারবেন। এ ছাড়া ব্যবহারকারী একে অপরকে ছবি, লিংক, অর্থ আদান–প্রদান বা ভিডিও বার্তা পাঠাতে পারবেন না।
তবে চাইলে বিশ্বস্ত কাউকে ফেসবুক মেসেঞ্জারে মাধ্যমে ডেটিংয়ের তারিখ ও জায়গার কথা বলতে পারবেন।
১৮ বছরের বেশি বয়সীদের ক্ষেত্রে পৃথক ডেটিং প্রোফাইল খোলার সুযোগ থাকবে। যাঁরা এ সেবার সঙ্গে যুক্ত হবেন, তখন অন্যদের সঙ্গে যুক্ত হতে ফেসবুক পরামর্শ দেবে।
কোনো ব্যক্তি যদি কারও প্রোফাইল দেখে আগ্রহী হন, তবে তিনি লাইক বাটনে ক্লিক করে বা প্রোফাইলে মন্তব্য করে জানাতে পারবেন। যদি পরস্পরের সঙ্গে পছন্দের বিষয়গুলো না মেলে, তবে ব্যবহারকারী তা অন্যের কাছে পাঠিয়ে দিতে পারবেন।
২০১৮ সালের মে মাসে ফেসবুকের বার্ষিক ডেভেলপার সম্মেলন এফ–৮ আয়োজনে ডেটিং সেবার ঘোষণা দিয়েছিল ফেসবুক।
মন্তব্যসমূহ
একটি মন্তব্য পোস্ট করুন